Ticker

6/recent/ticker-posts

ভিডিও সহ ভাই নিয়ে ক্যাপশন (বড় ভাই, ছোট ভাই ,কষ্টের , ফেসবুক স্ট্যাটাস, এলাকার বড় ভাই, বিদেশ যাওয়া নিয়ে স্ট্যাটাস)

২০২৪ এর সেরা ভাই নিয়ে ক্যাপশন (বড় ভাই, ছোট ভাই নিয়ে ক্যাপশন, কষ্টের স্ট্যাটাস, ফেসবুক স্ট্যাটাস, এলাকার বড় ভাই, বিদেশ যাওয়া, ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস)



ভাই নিয়ে ক্যাপশন (বড় ভাই, ছোট ভাই নিয়ে ক্যাপশন, কষ্টের স্ট্যাটাস, ফেসবুক স্ট্যাটাস, এলাকার বড় ভাই, বিদেশ যাওয়া, ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস)
ভাই নিয়ে ক্যাপশন (বড় ভাই, ছোট ভাই নিয়ে ক্যাপশন, কষ্টের স্ট্যাটাস, ফেসবুক স্ট্যাটাস, এলাকার বড় ভাই, বিদেশ যাওয়া, ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস)


প্রিয় পাঠক, আপনাকে আমাদের পোস্টে স্বাগতম। আপনি এই পোস্টে এসেছেন মানে আপনি নিশ্চয় বড় ভাই বা ছোট ভাই নিয়ে বিভিন্ন ধরণের ক্যাপশন খুজছেন। যেমন বড় ভাই নিয়ে ক্যাপশন, ছোট ভাই নিয়ে ক্যাপশন, ভাইয়ের বিদেশ যাওয়া নিয়ে ক্যাপশন, বড় ভাইয়ের কষ্টের স্ট্যাটাস, এলাকার ভাইদের নিয়ে স্ট্যাটাস ইত্যাদি। এই পোস্টে আপনারা ভাইকে নিয়ে সকল ধরনের স্ট্যাটাস বা ক্যাপশন পাবেন। 
আমরা এই পোস্টটি যেভাবে সাজিয়েছেঃ

  • বড় ভাই নিয়ে ক্যাপশন
  • ভালোবাসার আরেক নাম বড় ভাই
  • বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস
  • বড় ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস
  • ছোট ভাই নিয়ে ক্যাপশন
  • বড় ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস
  • এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস
  • বড় ভাইকে নিয়ে কষ্টের স্ট্যাটাস
  • ভাই নিয়ে ক্যাপশন
  • বড় ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস

প্রিয় বড় ভাই নিয়ে ক্যাপশন


এই পোস্টের প্রথম অংশে আমরা বড় ভাই নিয়ে ক্যাপশন লিখেছি। একজন বড় ভাই থাকা জীবনের জন্য কতটা গুরুত্বপূর্ণ এটা কেবল তারাই বোঝে যাদের একটা বড় ভাই নাই। আপনি এইদিক দিইয়ে সৌভাগ্যবান। আশা করি বড় ভাই নিয়ে ক্যাপশন গুলো আপনাদের ভালো লাগবে। কমেন্ট বক্সে অবশ্যই আপনাদের মতামত জানাবেন।


প্রিয় বড় ভাই নিয়ে ক্যাপশন
প্রিয় বড় ভাই নিয়ে ক্যাপশন

বড় ভাই নিয়ে ক্যাপশন

একটি বিল্ডিংয় যেমন কয়েকটি পিলারের ওপর দাঁড়িয়ে থাকে তেমনই পরিবারের ভাইয়েরা হচ্ছে পরিবারের পিলার। কারণ বংশের সম্মান রক্ষার অনেক বড় একটা দায়িত্ব তাদেরকে বিল্ডিংয়ের পিলারের মতো করেই সামলাতে হয়। আর আমি গর্বিত যে আমার একটা এরকম বড় ভাই আছে যে সকল বিপদ আপদ থেকে আমাকে পিলারের মতো সাপোর্ট দিয়ে আসছে।



বড় ভাই নিয়ে ক্যাপশন
বড় ভাই নিয়ে ক্যাপশন


পরিবারে একটা বড় ভাই থাকা মানে একজন পরামর্শ দাতা থাকা। যে আপনাকে জীবনের প্রতিটি ধাপে নিজের অভিজ্ঞতা দিয়ে আপনাকে সহযোগিতা করবে। কখনোই আপনাকে হার মানতে দিবেনা। আপনাকে সবসময়য় বট গাছের মতো ছায়া দিবে।

বড় ভাই থাকা মানে পরিবারের বাবার অভাব দূর করতে পারে এমন একজন মানুষ থাকা। যার কাছে সকল আবদার খুব সহজেই করা যায়। তিনিই হচ্ছেন বড় ভাই। আর আমি সত্যিই খুব ভাগ্যবান যে আমার এরকম একজন বড় ভাই আছে।


জীবনের অনেক ক্ষেত্রে হোচট খাওয়ার হাত থেকে আপনি আমাকে বাচিয়েছেন। যখন কোনো পরামর্শের দরকার হয় আপনি সবসময় সঠিক পরামর্শ দিয়েছেন। আমার সকল বিপদকে নিজের মনে করে আমাকে সাহায্য করেছেন। আপনার মতো বড় ভাই পাওয়া সত্যিই খুব ভাগ্যের ব্যাপার। আমি সত্যিই অনেক লাকি আপনার মতো এরকম একজন মানুষকে আমার বড়ভাই হিসেবে পেয়েছি। আমার জন্য দোয়া করবেন।

একজন বড় ভাই থাকা পরিবারের সুরক্ষার জন্য একজন মানুষ থাকা যে আপনার অনুপস্থিতিতেও আপনার পরিবারকে নিজ দায়িত্বে সামলিয়ে রাখবে। পরিবারের সকল বিপদ আপদে ঝাপিয়ে রাখবে।

বড় ভাইয়ের কথা বললেই আমার সেই ছোট বেলার কথা মনে পড়ে যায় যখন প্রিয় বড় ভাইয়ের কাঁধে উঠে পুরো এলাকা ঘুরে বেড়াতাম। খুব আদরে যার কাছে সব আবদার করতে পারতাম। কোন ভুল করলে বাবার মারের হাত থেকে যিনি বাঁচাতেন সবসময়। সেই বড় ভাইকে সবসময় শ্রদ্ধা জানাই। অনেক ভালো থাকবেন বড় ভাই।

ভালোবাসার আরেক নাম বড় ভাই স্ট্যাটাস


বড় ভাই মানে জীবনের একটা অন্যতম প্রাপ্তি। আমাদের জন্মের পর থেকে শুরু করে আজীবন ভাই আমাদের জীবনে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। একজন বড় ভাই থাকা মানে অন্যদের থেকে কয়েক ধাপ এগিয়ে যাওয়া। কারণ বড় ভাই তার জীবনের অভিজ্ঞতা থেকে আমাদের অনেক কিছু শিক্ষা দান করে। আর পোস্টের এই অংশে আজকে আমরা আমাদের ভালোবাসার আরেক নাম বড় ভাই নিয়ে আপনাদের জন্য কিছু স্ট্যাটাস বা ক্যাপশন সংগ্রহ করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।


ভালোবাসার আরেক নাম বড় ভাই স্ট্যাটাস
ভালোবাসার আরেক নাম বড় ভাই স্ট্যাটাস

ভালোবাসার আরেক নাম বড় ভাই


পৃথিবীতে যতগুলো আপন মানুষ আছে তার মধ্যে অন্যতম একজন মানুষ আপনি। যার সাথে কোনো রকম কোনো চিন্তা ভাবনা ছাড়াই যেকোনো কথা শেয়ার করা যায় এবং আমার কথাগুলোও খুব সুন্দরভাবে বোঝার চেষ্টা করে। এরকম বড় ভাই সবাই পায় কিনা জানিনা। কিন্তু আমি অনেক ভাগ্যবান যে এরকম একজন বড় ভাই পেয়েছি।


ভালোবাসার আরেক নাম বড় ভাই
ভালোবাসার আরেক নাম বড় ভাই


জীবনে যতবার কঠিন সময় এসেছে ঠিক ততবার আপনি আমার বাবার মতো করে সাহায্য করেছেন, অনুপ্রেরণা দিয়েছেন। কখনও ভেংগে পড়োতে দেননি। আপনি না থাকলে হয়তো আমি আজকে আমার এই অবস্থান কখনও কল্পনাও করতে পারতাম না। আপনি সারা জীবন আমার কাছে সুপার ম্যান হয়ে থাকবেন।

আরও পড়ুন....


আমার মনে হয় আপনার জীবনে যে যতই পরামর্শ দিকনা কেন বড় ভাইয়ের মতো কেউ আপনাকে এত নিখুঁতভাবে কখনো গাইড করবেনা বা করতে পারবেওনা। একজন বড় ভাই থাকা মানে কি সেটা কেবল তারাই বোঝে যাদের বড় ভাই নেই। জীবনে যখনই আপনি আটকান না কেন আপনার বড় ভাই থাকলে সে আপনাকে সর্বদা গাইড করবে যাতে আপনি আপনার জীবনে সফল হোন।

এখনও সেই ছোটবেলার কথা মনে পড়ে যখন দুইজনে একসাথে স্কুলে যেতাম। মাঝে মাঝে আমি হাটতে পারতাম না তখন তুমি আমাকে কাঁধে করে নিয়ে যেতে। সেই দিনগুলো কতই না মধুর ছিল। আজকে আমরা দুইজনেই বড় হয়েছি। কিন্তু সর্বদা তুমি আমাকে সেই ছোটবেলার মতো সাহায্য করে এসেছো। যখনই আমি হাল ছেড়ে দিই তখন তুমি অবতারের ন্যায় আমাকে অনুপ্রেরণা দিয়ে সামনের গন্তব্যে পৌঁছাতে সাহায্য করো। সত্যিই জীবনে তোমার মতো একটা বড় ভাই না পেলে হয়তো কখনোই বুঝতাম না বড় ভাই মানে কি।


বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস ২০২৪

পোস্টের এই অংশে আমরা বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস লিখেছি। একজন বড় ভাই থাকা জীবনের জন্য কতটা গুরুত্বপূর্ণ এটা কেবল তারাই বোঝে যাদের একটা বড় ভাই নাই। আপনি এইদিক দিইয়ে সৌভাগ্যবান। আশা করি বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস গুলো আপনাদের ভালো লাগবে। কমেন্ট বক্সে অবশ্যই আপনাদের মতামত জানাবেন।

বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস ২০২৪
বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস ২০২৪


জীবনে একটা বড় ভাই থাকা মানে ফ্রিতে একটা বন্ধু পাওয়া, যে আপনার সকল বিপদে আপদে আপনার পাশে থাকবে কোনো রকম কোনো শর্ত ছাড়াই। সকল সময় যাকে না চাইতেই পাবেন আপনার পাশে।

বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস


যখন আপনার অনেক মন খারাপ থাকবে তখন আপনার মন ভালো করার জন্য আপনার একটা ভাই থাকাটাই যথেষ্ঠ। কারণ একটা ভাই খুব সহজেই তার ভাই/ বোনের কষ্টগুলো বুঝতে পারে। আর সেই কষ্টটা দূর করতে পারে। আর আমার কপাল অনেক ভালো যে আমি এরকম একটা ভাই পেয়েছি।

একটা বড় ভাই থাকা মানে আপনার একটা খেলার সাথি খুজে পাওয়া যে আপনাকে কখনো একা হতে দিবেনা। সবসময় আপনাকে হাসি খুশি রাখার জন্য সর্বদা চেষ্টা করে যাবে। আমি গর্বিত আমার একজন এরকম বড় ভাই আছে।


বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস
বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস


জীবনে যত বাধা পেয়েছি সকল বাধা পেরিয়ে যেতে যেই মানুষটির অবদান অনেক বেশি সেই মানুষ হচ্ছেন আপনি বড় ভাই। আপনি না থাকলে জানিনা এতদূর আসতে পারতাম কিনা। কিন্তু বলতে বাধা নেই জীবনের যত অর্জন আছে তার পেছনে আপনার অবদান অনস্বীকার্য।

আমার কাছে বড় ভাই মানে এক্সট্রা অনুপ্রেরণা, যখন আপনি বলেন, "আমি তো আছি তোর সাথে " এই একটা কথা শোনার পর আমার আত্মবিশ্বাস কেন জানিনা কয়েকগুন বেড়ে যায়। আপনার মতো একটা বড় ভাই সত্যিই সবার জীবনে খুব দরকার, যে জীবনকে পালটে দিতে পারে।

বড় ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস ২০২৪

পোস্টের এই অংশে আমরা বড় ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস লিখেছি। আপনারা এই স্ট্যাটাস গুলো আপনাদের বড় ভাইয়ের কাছে পাঠাতে পারেন বড় ভাইয়ের প্রতি আপনার ভালোবাসা জানাতে। এমনকি আপনি চাইলে এই স্ট্যাটাস গুলো ফেসবুক বা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও শেয়ার করতে পারবেন।

বড় ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস ২০২৪
বড় ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস ২০২৪


জীবনকে রঙ্গীন করে রাংগাতে, সকল বাধা বিপত্তি থেকে রক্ষা পেতে, কোনো সমস্যার সমাধান খুঁজতে একজন বড় ভাই থাকাটা খুব জরুরি, যে আপনাকে তার জীবনের অভিজ্ঞতা দিয়ে আপনার পথকে মসৃণ করে তুলবে।

আমাকে কেউ যদি জিজ্ঞেস করে তোমার জীবনের সবচেয়ে সেরা উপহার কি? তাহলে আমি এক কথায় উত্তর দিব আমার বড় ভাই। কারণ এই মানুষটির সাথে ছোট বেলা থেকে বেড়ে উঠা, সবসময়য় তার আদর স্নেহে লালিত হয়েছি। সে আমার থেকে বয়সে বড় হলেও বন্ধুর মতো হয়ে থেকেছে। আমার সমস্যাকে নিজের সমস্যা মনে করে সমাধান করেছে। এমন মানুষকে নিজের বড় ভাই হিসেবে পাওয়ার থেকে আর ভালো কিছু হতে পারে বলে আমার মনে হয়না।

বড় ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস


যদি আমাকে কেউ জিজ্ঞেস করে তোমার আইডল কে তাহলে বলবো আমার বড় ভাই। কারণ এই মানুষ এত কষ্ট করেছে জীবনে যা আমি কল্পনাও করতে পারিনি। সে পুরো সংসার সামলানোর পরেও আজ সুপ্রতিষ্ঠিত। এরকম একজন মানুষ যে কারো আইডল হওয়ার যোগ্য। আর আমি সত্যিই গর্বিত আমার বড় ভাই এরকম একজন মানুষ যাকে নিজের আইডল ভাবতে পারি।

বড় ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস
বড় ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাস



আমাকে যদি কেউ বলে তোমার বেস্ট ফ্রেন্ড কে? আমি নির্দ্বীধায় আমার বড় ভাইয়ের নাম বলবো। এই মানুষটি বয়সে আমার থেকে বড় হলেও সর্বদা আমার বেস্ট ফ্রেন্ড হয়ে থেকেছে। যেকোন মনের কথা যার কাছে খুব সহজেই বলতে পারতাম সেই মানুষটি হচ্ছে বড় ভাই। এমন বড় ভাই সবার জীবনে আসুক। এই কামনায় করি।

আমার জীবনের প্রথম পাঠ যেই মানুষটি শিখিয়েছে তিনি হলেন আমার বড় ভাই। ছোট বেলায় আমার সবসময়ের সাথি ছিলেন আমার বড় ভাই। আমার নিজের ভাই বলে বলছিনা, এরকম মানুষকে নিজের বড় ভাই হিসেবে সৌভাগ্যের ব্যাপার।

প্রিয় ছোট ভাই নিয়ে ক্যাপশন ২০২৪

ছোট ভাই সবসময় আমাদের কাছে আদরের। একটা ছোট ভাই থাকা মানে সবমসয় দুষ্টুমি করার একটা লাইসেন্স পাওয়া। আমরা আমাদের ছোট ভাইয়ের সাথে শুধু দুষ্টুমি করি এমনও না। আমরা ছোট ভাইকে অনেক ভালোওবাসি। আর ছোট ভাইকে ভালোবাসা জানাতে আমরা আমাদের ছোট ভাই নিয়ে ক্যাপশন বা স্ট্যাটাস লিখি এবং সেগুলো ছোট ভাইয়ের কাছে পাঠায়। কখনো কখনো আমরা সেগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমেও শেয়ার করি। এই পোস্টে আমরা সেরকমই কিছু ছোট ভাই নিয়ে ক্যাপশন আপনাদের জন্য নিয়ে এসেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।


ছোট ভাই নিয়ে ক্যাপশন ২০২৪
ছোট ভাই নিয়ে ক্যাপশন ২০২৪


ছোট ভাই নিয়ে ক্যাপশন


অযথা কাউকে জ্বালানো বা কারো সাথে দুষ্টমি করার জন্যও একজন মানুষ দরকার যে তোমার দুষ্টুমিগুলোকে মজা হিসেবে নিবে, মাঝে মাঝে রাগ করবে তারপর আবার ভালোবাসবে। এইজন্য হলেও একটা ছোট ভাই দরকার

আপনার একটা ছোট ভাই আছে মানে তার সাথে আপনার ভালোবাসার যেমন স্মৃতি থাকবে তেমনি কিছু খুনসুটির স্মৃতিও থাকবে। খুনসুটির স্মৃতিগুলোও আজীবন আপনাকে হাসাবে, আপনাকে সুখের অনুভূতি দান করবে।


ছোট ভাই নিয়ে ক্যাপশন
ছোট ভাই নিয়ে ক্যাপশন


তোর মতো একটা ছোট ভাই থাকায় নিজেকে নিয়ে গর্ববোধ করি। তোর ছোটবেলায় তোকে যেমন ভালোবেসেছি, আদর করেছি ঠিক তেমনই অনেক শাসন করেছি যাতে তোর দ্বারা কোনো ভুল বা খারাপ কাজ না হয়। তোকে নিয়ে অনেক আশা ছিল, তুই আমার সেই স্বপ্নগুলো বাস্তবে রূপান্তরিত করেছিস। তোর প্রতি অনেক অনেক শুভ কামনা ও দোয়া রইল ভাই। জীবনে অনেক বড় হ।

একটা ছোট ভাই আর সন্তান অনেকটা সমান। হয়তো ছোট ভাইয়ের সাথে মাঝে মাঝে খুব ঝগড়া হয় কিন্তু এটা আসলে দেখে যেমন মনে হয় হৃদয়ের টান কিন্তু ঠিক তার উল্টোটাই। একজন ছোট  ভাই যতই ভুল করুক, বড় ভাই তাকে হয়তো অনেক বকা ঝকা করে কিন্তু মন থেকে কখনোই নয় সেটা। বড় ভাই ছোট ভাইকে সর্বদা তার ভালোবাসায় আগলে রাখে।

আমার ছোট্ট সেই ভাইটা আজকে দেখতে দেখতে কত বড় হয়ে গেল। সেই ছোট বেলায় তোকে যখন ঘাড়ে নিয়ে ঘুরতাম তখন কতঅই না বায়না ধরতি আমার কাছে। এর জন্য কত বকাও খেয়েছিস তুই। আর সেই ছোট্ট ছেলেটা আজকে কত বড় হয়ে গেছে। সত্যিই সময় কত তাড়াতাড়ি বয়ে যায়। তোর জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।




তোর মতো একটা ছোট ভাই ছিল বলেই আমার রাগ গুলোকে সামাল দিতে পারে। তুই না থাকলে না জানি আমার এই রাগের জন্য কতই না বকা ঝকা খেতে হতো। যাইহোক অনেক ভালো থাকিস ভাই আমার।

ছোট ভাইয়ের সাথে বড় ভাইয়ের সম্পর্ক দেখতে যতটা টক ঝাল মনে হয় আসলে সম্পর্কটা কিন্তু ততটাই মিষ্টি আর মধুর হয়।

ছোট ভাই হচ্ছে ক্লান্তি দূর করার মেশিন। সারাদিন ক্লান্তি শেষে যখন তার সাথে একটু দুষ্টুমি করি তখন মুহূর্তের মধ্যেই সকল প্রকার ক্লান্তি হাওয়া হয়ে যাই। 

ছোটবেলার মধুর সময়গুলোর কথা মনে পড়লে ছোট ভাইয়ের সাথের খুনসুটি, ঘুড়তে যাওয়া, লুকিয়ে লুকিয়ে আইস্ক্রিম খাওয়া সহ সকল প্রকার স্মৃতির কথা মনে পড়ে যায়। একটা ছোট ভাই না থাকলে মানুষ তার জীবনের সবচেয়ে সুন্দর সময়গুলো কখনো উপভোগ করতে পারেনা।

ছোট ভাই মানে আপনার কাছে হাজারটা আবদার করবে, হাজার কাজের মাঝেও তার কাজ করে দেওয়ার মাঝে পাবেন এক অনন্য অনুভূতি। আর এটাই হচ্ছে ছোট ভাইয়ের প্রতি বড় ভাইয়ের ভালোবাসা।


শ্রদ্ধেয় বড় ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস ২০২৪


বড় ভাই মানে সব সময় আমাদের আভিভাবক। যিনি আমাদের সুখের জন্য অনেক সময় নিজের জন্মভূমি ছেড়ে প্রবাসে পাড়ি দেন। একটা বারও নিজের কষ্টের কথা ভাবেন না। এইসকল বড় ভাইকে জানাই অন্তরের অন্তস্থল থেকে গভীর শ্রদ্ধা। এই পোস্টে আমরা এইসকল বড় ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস লিখেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।



শ্রদ্ধেয় বড় ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস ২০২৪
শ্রদ্ধেয় বড় ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস ২০২৪


বড় ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস


কেউ কখনো নিজ জন্মভূমি, নিজ দেশ ছেড়ে, নিজের মা-বাবা, পরিবার ছেড়ে প্রবাসে যেতে চায়না। কিন্তু তারপরও কাজের তাগিদে যেতে হয়। আমি জানি তোমার ইচ্ছে নেই আমাদের ছেড়ে যাওয়ার কিন্তু কি করবে বল? যাওয়া তো লাগবেই। জানি তোমার যেতে মন চাচ্ছে না কিন্তু কোনো উপায়ও তো নেই। তোমার জন্য ঈশ্বরের কাছে প্রার্থণা করি ভালোভাবে পৌঁছাও আর বাড়ির চিন্তা করতে হবেনা। আমি তো আছি। ভালো থেকো বড় ভাই।

নিজের পরিবারকে ছেড়ে প্রবাসে কর্মসংস্থানের জন্য যাওয়া কতটা কষ্টের তা আমি অনুভব করতে পারি প্রিয় বড় ভাই। আপনার অনুপস্থিতিতে আমাদের বাড়িটা খাঁ খাঁ করবে। আপনি কষ্ট পাবেন না। খুব শীঘ্রই আবার দেখা হবে আমাদের আর তখন কেবল আমাদের মাঝে সুখ থাকবে।


বড় ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস
বড় ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস


আপনি আসলেই মহান প্রিয় বড় ভাই। পরিবারের সবার সুখের জন্য নিজের কথা না ভেবে অজানা গন্তব্যে পাড়ি জমালেন। আমি জানি এটা কতটা কষ্টের। তবে আপনি যাতে ভালো থাকেন, সুস্থ থাকেন এই দোয়াই করি। সৃষ্টিকর্তা আপনাকে ভালো রাখুন সব সময়। 

পৃথিবীর সবচাইতে কষ্টের কাজ হলো নিজের দেশ ছেড়ে প্রবাসে গিয়ে বসবাস করা সেখানে কাজ করে অর্থ উপার্জন করা। আর প্রিয় বড় ভাই আপনি সেই কঠিন কাজটি কত সহজে আর হাসিমুখে করে চলছেন। আমি সত্যিই খুব অবাক হই আপনাকে দেখে। আপনি কিভাবে পারেন জানিনা। পরিবারের সবার কথা ভেবে একাকি প্রবাসে জীবন যাপন করছেন আর ওখান থেকে পরিবারে অর্থ যোগাচ্ছেন। আপনি ছাড়া এই পরিবার অচল। আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইল প্রিয় ভাই।

পৃথিবীতে বাবার পরের স্থানটি হলো বড় ভাইয়ের। সেই বড় ভাই আজকে পরিবারের সুখের জন্য প্রবাসের উদ্দেশ্যে রওনা দিলো। সকল দুঃখ কষ্ট থেকে ঈশ্বর ওনাকে রক্ষা করুন। ওনি যেন সবসময়য় ভালো থাকে। সবাই ওনার জন্য আশীর্বাদ করবেন।


বড় আপনি বিদেশে যাওয়ার উদ্দেশ্যে রওনা দেওয়ার পর থেকেই মনের অজান্তেই মনের কোণ এক রাশ মেঘ জমে আছে। চোখের কিনারায় জল জমে গেছে। কিন্তু নিয়তির অদ্ভূত খেলা, না চাইলেও আজকে তোমাকে অর্থ উপার্জনের জন্য প্রবাসে পাড়ি দিতে হচ্ছে। জানি তোমার মনের কি অবস্থা। কিন্তু তুমি কোনো টেনশন করো না। এখন তো ইন্টারনেটের যুগ। তোমার সাথে প্রতিদিন ভিডিও কলে কথা হবে, গল্প হবে। দেখতে দেখতে কেটে যাবে প্রবাসের সময়। ভালো থেকো সবসময়।


এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস ২০২৪

আপনি যেই এলাকায় থাকেন সেই এলাকার অনেক বড় ভাই তাহকে। এদের মধ্যে অনেক এলাকার বড় ভাই থাকে যারা অনেক মহৎপ্রাণ ব্যাক্তিত্ব। এইসব মহান এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস এইখানে দেওয়া হলো। সাথে এলাকার কিছু তোকাই বড় ভাইদের নিয়েও স্ট্যাটাস দেওয়া হলো এইখানে। আশা করি আপনাদের ভালো লাগবে।


এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস ২০২৪
এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস ২০২৪

এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস


আমি যখনই কোনো সমস্যায় পড়েছি আপনি সবার এগিয়ে এসেছেন। রক্তের সম্পর্কের কেউ না হয়েও কেউ কারো জন্য এতটা করতে পারে সেটা আপনাকে না দেখলে অজানাই থেকে যেতো। আপনি সবসময় আমাদের পরিবারের সদস্য হয়ে থেকেছেন। আপনার প্রতি আমি চির কৃতজ্ঞ বড় ভাই।

বর্তমানে সমাজে এলাকার বড় ভাই গুলোর দাপট দেখে মনে হয় এরা দেশের প্রধানমন্ত্রী।


এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস
এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস


আমি জানিনা নিজের একটা বড় ভাই থাকলে কেমন হতো। তবে আপনার সাথে আমার সম্পর্ক নিজের বড় ভাইয়ের থেকে কম কিছু না। নিজের বড় ভাই হলেও আপনার মতো আমাকে এইভাবে সাপোর্ট কিংবা গাইড করতো কিনা জানিনা। আপনি সত্যিই মহান একজন মানুষ। আপনার ছোট ভাই হতে পেরে নিজেকে গর্বিত মনে হয়।

এলাকার বড় ভাই মানে মানে দাদাগিরি আচরণ এটা ভাবা ভুল। আমার এলাকায় এরকম বড় ভাইও দেখেছি যে এলাকার সবাইকে সবসময় নিজের সর্বোচ্চটা দিয়ে সহযোগিতা করেছে।

এই এলাকায় যত সমস্যার মূল নিজেদের এলাকার বড়ভাই দাবি করা টোকাই গুলোর জন্য। একেকটাকে ধরে সাইজ করার মানুষের খুব অভাব।

আপনি আমাদের পরিবারের একজন না হয়েও পরিবারের এত কাছের একজন মানুষ হয়েছেন সেটা বলে বোঝানো যাবেনা। আমার মা আপনাকে সর্বদা নিজের ছেলের মতোই দেখে এসেছে আর আপনিও ছেলের মতো দায়িত্ব পালন করে এসেছেন। আমি আপনার কাছ থেকে নিজের ছোট ভাইয়ের মতো সব ধরনের সাপোর্ট পেয়ে এসেছি। আপনি সবসময় ভালো থাকবেন সুখে থাকবেন এই কামনাই করি বড় ভাই।

নিজেদের এলাকার বড় ভাই দাবি করা টোকাই গুলো যখন এলাকার মধ্যে গাড়ির সাইলেন্সার খুলে বাইক চালায় তখন মনে হয় বাইক না কেউ ফাটা বাঁশ দিয়ে বাশি বাজাচ্ছে।

আমরা দুইজন রক্তের সম্পর্কের কেউ না হয়েও আমাদের মধ্যে যে ভ্রাতৃত্বের বন্ধন তা দেখে যে কেউ হিংসে করতে বাধ্য। নিজের ভাইদের মধ্যেও হয়তো এত গভীর ভ্রাতৃত্বের বন্ধন থাকেনা যতটা আমাদের মধ্যে। সবসময় ভালো থাকবেন বড় ভাই এই কামনাই করি।


প্রিয় বড় ভাইকে নিয়ে কষ্টের স্ট্যাটাস ২০২৪

বড় ভাই শব্দটির মধ্যে লুকিয়ে আছে দায়িত্ব কর্তব্যের সমর্থক শব্দ। বড় ভাই মানে পরিবারের সকল দায়িত্ব কাঁধে নিয়ে, নিজের সকল শখ আহ্লাদ বিসর্জন দিয়ে পরিবারের সবার সুখের কথা চিন্তা করা। জীবনে নিজের বলতে সব হয়ে যায় পরিবার কেন্দ্রিক, আলাদাভাবে কিছুই থাকেনা। এখন আমরা সেই বড় ভাইয়ের কষ্টে ভরা জীবন নিয়ে কিছু বড় ভাইকে নিয়ে কষ্টের স্ট্যাটাস আপনাদের সাথে শেয়ার করবো।


প্রিয় বড় ভাইকে নিয়ে কষ্টের স্ট্যাটাস ২০২৪
প্রিয় বড় ভাইকে নিয়ে কষ্টের স্ট্যাটাস ২০২৪


বাবার পরে যিনি আমাদের সংসারের হাল ধরেছেন তিনি হচ্ছেন আপনি শ্রদ্ধেয় বড় ভাই। জীবনে অনেক ঝড় ঝাপটার মধ্যে দিয়ে আপনার দিন গিয়েছে কিন্তু কখনো নিজের কথা চিন্তা করেননি। পরিবারের কথা চিন্তা করে নিজের সবকিছু বিসর্জন দিয়েছেন। আপনার মতো মহৎ ব্যাক্তি এই যুগেও আছে কিনা জানা নাই।


বড় ভাইকে নিয়ে কষ্টের স্ট্যাটাস


সংসারে বড় ভাই হচ্ছে বট বৃক্ষের মতো। একটি বট বৃক্ষ যেমন সকল ঝড় ঝাপটা থেকে তার নিচের তৃণ গুলকে রক্ষা করে, রোদের সময় মানুষকে আশ্রয় দেয়। ঠিক তেমনই বড় ভাই পরিবারের সকলকে সকল দুঃখ-দুর্দশা থেকে রক্ষা করে, সকলকে বিপদের সময় ছায়ার মতো সমর্থন দিয়ে যায়। এতে তার যতই আঘাত লাগুক।

বড় ভাই শব্দটির মধ্যে প্রত্যাক্ষভাবে লুকিয়ে আছে দুঃখ, কষ্ট শব্দ দুটির প্রতিচ্ছবি। কারণ বাবার পরে বড় ভাইয়ের কাঁধে এসে পড়ে সংসারের দায়িত্ব, যতই কষ্ট হোক সে মুখ ফুটে কিছু বলতে পারেনা। নিরবে সব সহ্য করে যায়। শুধু তার মাথায় থাকে যেকোনো মূল্যে পরিবারের সবাইকে ভালো রাখতে হবে।


বড় ভাইকে নিয়ে কষ্টের স্ট্যাটাস
বড় ভাইকে নিয়ে কষ্টের স্ট্যাটাস

যখন বড় ভাইয়ের ওপর সংসারের দায়িত্ব এসে পড়ে তখন বড় ভাইকে সবাই টাকার মেশিন হিসেবে বিবেচনা করে। যখন যার যা দরকার বড় ভাইয়ের কাছে আবদার করে। বড় ভাই যথাসাধ্য চেষ্টাও করে সবার শখ আহ্লাদ পূরণ করার কিন্তু কোনো কারণে পূরণ করতে না পারলে শুনতে নানা রকম কটু কথা। কেউ একটি বারের জন্যও বড় ভাইয়ের খোঁজ রাখেনা যদি না তার কাছে টাকা থাকে। এটাই এই নিষ্ঠুর দুনিয়ার নিষ্ঠুর নিয়ম।

এই পৃথিবীর সবচেয়ে অসহায় ব্যাক্তি কে জানেন? পরিবারের বড় ছেলে। কেন জানেন? কারণ তার জীবনে নিজের শখ বলতে কোনো কিছু থাকেনা। সবকিছু পরিবারের জন্য বিলিয়ে দিতে হয়। নিজের পুরো জীবনটাকে উৎসর্গ করে দিতে হয় পরিবারের জন্য। 

বড় ভাই তো সেই ব্যাক্তি যিনি নিজের ছোট ভাই বোনের আবদার পূরণের জন্য নিজের সকল সুখকে বিলিয়ে দেয়। কিন্তু ছোট ভাই বোন কখনো দুঃখ কষ্ট দিলেও তা মুখ বুজে সহ্য করে নেয়।



প্রিয় ভাই নিয়ে ক্যাপশন ২০২৪


পোস্টের এই অংশে আমরা ভাই নিয়ে ক্যাপশন রেখেছি। ছোট ভাই কিংবা বড় ভাই সবসময় আদরের বা শ্রদ্ধার হয়ে থাকে। জীবনে ভাইয়ের মতো আপন খুব কম মানুষই হয়। আর সেই ভাইকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার জন্য ভাই নিয়ে ক্যাপশন লিখবো। আশা করি আপনাদের ভালো লাগবে।


প্রিয় ভাই নিয়ে ক্যাপশন ২০২৪
প্রিয় ভাই নিয়ে ক্যাপশন ২০২৪


ভাই হচ্ছে চোখের মনি, সবসময়ের সংগী। ভাইয়ের সাথে যতই ঝগড়া বিবাদ যাই হোকনা কেন দিন শেষে ভাই আপনার বিপদে কখনোই চুপ থাকবেনা। আপনার জন্য সর্বস্ব বিলিয়ে দেবে।


ভাই নিয়ে ক্যাপশন


ভাই কথাটির মধ্যেই এক অন্যরকম মার্ধুয্য লুকিয়ে আছে। যাদের ভাই নেই তারাই কেবল ভাইয়ের অভাব ফিল করতে পারে। একটা ভাই থাকা মানে আপনার জন্য একটা শক্তি থাকা যেই শক্তি কখনোই আপনাকে ছেড়ে কোথাও যাবেনা।


ভাই নিয়ে ক্যাপশন
ভাই নিয়ে ক্যাপশন


ভাই কথাটি দুইটি অক্ষর দিয়ে গঠিত হলেও কথাটির মধ্যে লুকিয়ে আছে হাসি, আনন্দ, খুনসুটিসহ আরো অনেক স্মৃতি। যেগুলো আপনাকে সারা জীবন আপনার আনন্দের কারণ হয়ে থাকবে।

ভাই শব্দটি অতি ক্ষুদ্র হলেও ভাই আপনার পাশে থাকলে আপনাকে অন্য কেউ বিপদে ফেলতে বা আপনার সাথে ঝামেলা করার আগে যে কেউ দশবার ভাববে।

পৃথিবীতে যত সম্পর্ক আছে এর মধ্যে সবচেয়ে মধুর সম্পর্কগুলোর অন্যতম হচ্ছে ভ্রাতৃত্বের সম্পর্ক। 

একটা ভাই থাকলে আপনি আর কিছু করতে পারুন বা না পারুন, যখন আপনার মন খারাপ থাকবে তখন মন খুলে কারো সাথে দুষ্টুমি করে নিজের মনকে ভালো করতে পারবেন।

যার একটি ভাই আছে তার সময় কখনো খারাপ যায় না। কারণ যখনই আপনার মন খারাপ থাকবে আপনার ভাইয়ের সাথে কথা বললে, দুষ্টুমি করলে মন আপনা আপনি ভালো হয়ে যাবে।

আজকে হয়তো আপনি আপনার ভাইয়ের ওপর বিরক্ত হচ্ছেন কিন্তু একদিন আজকের দিনের কথা মনে পড়বে। তখন আপনি খুব মিস করবেন আজকের দিনটাকে।

প্রিয় বড় ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস ২০২৪

পোস্টের এই অংশে আমরা বড় ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস দেওয়ার জন্য বড় ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস লিখবো। এইসব স্ট্যাটাস বা ক্যাপশন আপনারা আপনাদের বড় ভাইকে পাঠাতে পারেন বা ফেসবুক সহ যেকোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করতে পারে


প্রিয় বড় ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস ২০২৪


আজকে আমার এই ফেসবুক পোস্টটি আমার বড় ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা স্বরূপ। আজকে আমি যা কিছু অর্জন করেছি তার পেছনের কারিগর আমার বড় ভাই।আমার বড় ভাই নিজে অনেক কষ্ট করে আমাকে আজকের এই পজিশনে নিয়ে এসেছে। নিজে সারা দিনরাত পরিশ্রম করেছে কিন্তু আমাকে কোনো কিছু করতে দেয়নি। এই মহান মানুষ না থাকলে হয়তো আমার জীবনের গতিপথ অন্যদিকে প্রবাহিত হতো। আমি ধন্যবাদ দিয়ে এই মানুষকে ছোট করবোনা। শুধু একটাই চাওয়া সারা জীবন যেন এই মানুষের পায়ের ধুলা মাথায় নিয়ে বাকি জীবন কাটাতে পারি। 


বড় ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস 


অনেকেরই হয়তো বড় ভাই আছে। কার বড় ভাই কেমন জানিনা। কিন্তু আমি সত্যিই অনেক সৌভাগ্যবান যে এরকম একজন মানুষকে নিজের বড় ভাই হিসেবে পেয়েছি যে আমার পৃথিবীর যেকোনো কঠিন কাজ করতে দ্বিতীয় আব্র ভাববেনা। আমি সত্যিই অনেক সৌভাগ্যবান। ঈশ্বরের কাছে প্রার্থণা করি এই মানুষ যেন সবসময়য় ভালো থাকে, সুখে থাকে।


বড় ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস
বড় ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস 


বড় ভাই মানে বাবার পরে যিনি আমার সকল হাসি আবদার পূরণ করেছেন। বড় ভাই মানে যিনি আমাকে সকল বিপদ থেকে রক্ষা করার জন্য সর্বদা সতর্ক থাকেন। এই বড় ভাইকে নিয়ে বলতে গেলে কাগজের পৃষ্ঠা শেষ হয়ে যাবে কিন্তু কখনো বলে শেষ করা যাবেনা। এই মহান মানুষকে নিজের বড় বলতে গর্ব বোধ করি সবসময়। আপনার আমার বড় বড় ভাইয়ের জন্য আশীর্বাদ করবেন যেন সবসময় সুখে শান্তিতে থাকে।

বড় ভাই শব্দটি মনে আসলেই শ্রদ্ধায় মন ভরে উঠে। কারণ এই মানুষটি এমন কি নেই যেটা আমার ভালো থাকার জন্য করেনি! এই মানুষটি কখনো নিজের কথা ভাবেনি। সর্বদা আমার কথা চিন্তা করে গেছে। এরকম মানুষ আমি হয়তো আমার জীবনে আর কখনো পাবোনা, তাই এই মানুষটি যেন সারা জীবন সুখে থাকে আর এভাবেই আমার পাশে থাকে এই কামনাই করি।

প্রিয় বড় ভাই আজকে হঠাৎ আপনার সাথে কাটানো ছোটোবেলার মধুর মুহূর্তের কথা মনে পড়ছে। কতদিন আপনাকে দেখিনা। অথচ এই আপনার সাথে কতই হাসি ঠাট্টা করেছি, কত আপনার কাঁধে উঠে ঘুরে বেড়িয়েছি। আমার জন্য দোয়া করবেন আমি যেন ভালো থাকি আর খুব তাড়াতাড়ি পড়াশোনা শেষ করে দেশে এসে আপনার সাথে আবার আগের মতো হাসি ঠাট্টা করতে পারি।

সর্বশেষ আশা করি আপনাদের ওপরে দেওয়া বড় ভাই নিয়ে ক্যাপশন, বড় ভাইকে নিয়ে ছোট ভাইয়ের স্ট্যাটাস, ছোট ভাই নিয়ে ক্যাপশন, বড় ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস, এলাকার বড় ভাইদের নিয়ে স্ট্যাটাস,  বড় ভাইকে নিয়ে কষ্টের স্ট্যাটাস, ভাই নিয়ে ক্যাপশন, বড় ভাইকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস, বড় ভাইয়ের প্রতি ভালোবাসা নিয়ে স্ট্যাটাসগুলো আপনাদের ভালো লেগেছে। আপনার মূল্যবান মতামতটি কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন।

কিছু প্রশ্ন ও উত্তরঃ

ভাইকে নিয়ে ভালো উক্তি?

পৃথিবীতে যত সম্পর্ক আছে এর মধ্যে সবচেয়ে মধুর সম্পর্কগুলোর অন্যতম হচ্ছে ভ্রাতৃত্বের সম্পর্ক। 
একটা ভাই থাকলে আপনি আর কিছু করতে পারুন বা না পারুন, যখন আপনার মন খারাপ থাকবে তখন মন খুলে কারো সাথে দুষ্টুমি করে নিজের মনকে ভালো করতে পারবেন।

আমাদের পোস্টে আপনি শুধু একটি নয় ১০০+ ভাইকে নিয়ে ভালো উক্তি পাবেন। আশা করি এই সুন্দর উক্তিগুলোর মধ্যে থেকেই আপনি আপনার পছন্দের উক্তিটি পেয়ে যাবেন। আর কোনো কারণে যদি আপনার এই উক্তি গুলো পছন্দ না হয় তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন। আমরা সাধ্যমতো চেষ্টা করবো আপনার পছন্দ মতো ভাইকে নিয়ে ভালো উক্তি দেওয়ার জন্য।

ভাইয়ের জন্য ছোট বার্তা কি?

ভাই তুমি যেখানেই থাকো তোমাকে খুব মিস করছি। তোমার সাথে কাটানো ভালো সময়গুলো খুব মনে পড়ছে। মনে হচ্ছে কতদিন থেকে দেখিনি। আশা করি খুব শীঘ্রই তোমার সাথে আবার আমার দেখা হবে আর খুব মজা করবো দুজনে।

এরকম আরো ১০০+ ছোট বার্তা আপনাদের জন্য পুরো পোস্টে দেওয়া আছে। আশা করি আপনাদের ভালো লাগবে।

কে বলেছেন ভাই হৃদয়ের জন্য উপহার এবং আত্মার বন্ধু?

এক্স-এ ইউসুফ পাঠান বলেছেন "একজন ভাই হৃদয়ের উপহার, আত্মার বন্ধু

Post a Comment

0 Comments

Search